শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ । ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

বেলিয়ার দ্বিতীয় সাধারণ সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক »

লিফট আমদানিকারক ও সরবরাহকারীদের সর্বোচ্চ প্রতিষ্ঠান বেলিয়া’র দ্বিতীয় সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বনানী বুয়েট গ্যাজুয়েটস ক্লাবে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সর্বস্তরের প্রতিনিধিদের অংশগ্রহণে প্রাণবন্ত হয়ে ওঠে সভার কার্যক্রম।  এসময় সেখানে উপস্থিত ছিলেন সিগমা লিফট কোম্পানি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও দৈনিক বাংলাদেশের কণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক হাজী মোঃ আমিনুল ইসলাম।

সভা শেষে এক যৌথ বিবৃতিতে বেলিয়ার সভাপতি এমদাদ উর রহমান ও সাধারণ সম্পাদক শফিউল আলম উজ্জ্বল বলেন, ‘এই খাতের আমদানিকারকগণ দেশীয় এবং আন্তর্জাতিক আর্থিক সংকটের মাঝে এলিভেটর আমদানিতে নানা সংকট অতিক্রম করছেন। কেন্দ্রীয় ব্যাংকের ডলার রিজার্ভ মজুদ কমে যাওয়ায় ভার্টিক্যাল এক্সটেনশন আমদানিতে এলসি ওপেনিং এবং ফাইনাল পেমেন্ট ছাড় পেতে বিলম্ব হচ্ছে।’

 

বিবৃতিতে আরও বলা হয়, ‘এ খাতের আমদানিকারকগণ ১০০% মার্জিন দিয়েও যথাসময়ে এলসি ওপেন জটিলতা তীব্র হওয়ায় গ্রাহক পর্যায়ে অসন্তোষ প্রকাশ নিয়ে কিছুটা বিব্রত পরিস্থিতির মধ্যে রয়েছেন। গত বছর এ খাতকে ক্যাপিটাল মেশিনারিজ থেকে বাদ দেওয়ায় সংকট আরও তীব্র হয়েছে।’

এ সময় তারা প্রধানমন্ত্রীর শহরায়ন প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে ভার্টিক্যাল এক্সটেনশন প্রযুক্তির এলিভেটর আমদানি সহজায়ন করতে পুনরায় এ খাতকে ক্যাপিটাল মেশিনারিজে যুক্ত করার দাবি জানান।

আপনার মন্তব্যটি লিখুন
শেয়ার করুন »

মন্তব্য করুন »