সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪ । ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

ভারতে লিফটের ক্যাবল ছিঁড়ে নারীর মৃত্যু (ভিডিও সহ)

অনলাইন ডেস্ক »

ভারতে বহুতল ভবনের মধ্যে লিফটের ক্যাবল ছিঁড়ে দুর্ঘটনা ঘটেছে। এতে ৭৩ বছর বয়সী এক বৃদ্ধ নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৩ আগস্ট) মর্মান্তিক ঘটনাটি ঘটেছে নয়ডার একটি আবাসনে।

জানা গেছে, ক্যাবল ছিঁড়ে প্রায় আট তলা পর্যন্ত পড়ে যায় লিফটটি। সেই সময়ে লিফটের মধ্যে একাই ছিলেন তিনি। দুর্ঘটনার পরেই আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। চিকিৎসা চলাকালীনই মৃত্যু হয় ওই বৃদ্ধ নারীর।

ঠিক কীভাবে দুর্ঘটনা ঘটেছিল? পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটা নাগাদ লিফটে উঠেছিলেন ৭৩ বছর বয়সী বৃদ্ধা। সেই সময়ে ওই লিফটে আর কেউ ছিলেন না। হঠাৎ ক্যাবল ছিঁড়ে প্রায় আট তলা সমান দৈর্ঘ্য পর্যন্ত পড়ে যায় লিফটটি। যদিও কোথাও ধাক্কা খায়নি লিফটটি, সেরকমই ধারণা পুলিশের। কিন্তু একধাক্কায় দ্রুতগতিতে অনেকটা নেমে আসার জেরে প্রবল ঝাঁকুনি হয় লিফটে। তার জেরেই গুরুতর আহত হন বৃদ্ধা।

ঘটনার পরেই লিফট থেকে উদ্ধার করা হয় তাকে। মাথায় ও কনুইয়ে গুরুতর চোট ছিল বৃদ্ধার। লিফটের মধ্যে ধাক্কার কারণেই তিনি চোট পেয়েছেন বলে অনুমান পুলিশের। লিফট থেকে বের করার সঙ্গে সঙ্গেই হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই বৃদ্ধাকে। কিন্তু লিফটের মধ্যে ঘটনার আকস্মিকতায় হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। অসুস্থ অবস্থাতেই হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। চিকিৎসকদের চেষ্টা সত্ত্বেও বাঁচানো যায়নি বৃদ্ধাকে।

এই ঘটনার পরেই তীব্র প্রতিবাদ শুরু করেন ওই আবাসনের বাসিন্দারা। আবাসনের মধ্যেই বিক্ষোভ দেখাতে শুরু করেন শতাধিক বাসিন্দা। তাদের মতে, আবাসনের একাধিক বিষয়ে দীর্ঘদিন ধরে গাফিলতি চলছে। এরমধ্যে রয়েছে লিফটের বিষয়টিও। যথাযথ দেখাশোনা হয় না লিফটের, এই দাবিতে সরব হন বাসিন্দারা।

আপনার মন্তব্যটি লিখুন
শেয়ার করুন »

মন্তব্য করুন »