শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ । ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

সাপোর্টার হতেই পারি, তাই বলে কেনো মারপিট-ঝগড়া!

অনলাইন ডেস্ক »

কোপা আমেরিকার ফাইনালে আগামী ১১ জুলাই মুখোমুখি হচ্ছে ফুটবলের চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ব্রাজিল ও আর্জেন্টিনা। এই ম্যাচ সামনে রেখে দেশজুড়ে বইছে তুমুল উত্তেজনা। দুই দলের সমর্থকদের মধ্যে রেষারেষি ছাড়াও মারামারির ঘটনাও ঘটেছে। বহু দূরের দুটি দেশের খেলাকে কেন্দ্র করে নিজ দেশে নিজেদের মধ্যে ঝগড়া-বিবাদ নিয়ে প্রশ্ন তুলেছেন ঢালিউডের নায়িকা শবনম বুবলী।

নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে বৃহস্পতিবার দেওয়া এক স্ট্যাটাসে তিনি ব্রাজিল ও আজেন্টিনাকে সমর্থন দিতে গিয়ে নিজেরা মারপিট বা ঝগড়াঝাঁটিতে জড়িয়ে না পড়ার আহ্বান জানিয়েছেন।

ফেসবুকে দেওয়া শবনম বুবলীর স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

‘আমরা বাঙ্গালীরা যেমন ভোজনরসিক তেমনি নানান বিনোদনধর্মী শাখায় নিজেদের বিনোদিতো করতে সবাই ভিষন ভালোবাসি, তা সিনেমা হোক বা খেলা কিংবা এ জাতীয় কিছু। এ ধরনের আনন্দপ্রেমী জাতি হিসেবে খুব গর্ববোধ করি কিন্তু পাশাপাশি যখন দেখি বা শুনি আমাদের দেশের মানুষ বিশেষ করে আর্জেন্টিনা , ব্রাজিল এর মতো ভিন দেশের খেলা নিয়ে নিজেদের মধ্যে মারপিট, রেষারেষি, হেয় করা, গালাগালি, তর্কাতর্কি, গন্ডগোল, আহাজারি এবং আত্মহত্যার মত ঘটনা ঘটাচ্ছে তা সত্যি দু:খজনক।

ভাইয়া এবং আপুরা, যাদের জন্য আমরা এসব করছি তারা তো জানেই না যে তাদের এতো ভক্ত বাংলাদেশে আছে আর সবাইকে চেনা তো দুরের কথা ! এমনকি তাদের নিজেদের দেশের মানুষেরা তাদের নিজের দেশের খেলা নিয়ে শুধু উপভোগ করে কিন্তু আমাদের মতো এরকম করে কি না আমার জানা নেই। অবশ্যই সাপোর্টার হতেই পারি কিন্তু তাই বলে অন্য কোন দেশের খেলা নিয়ে নিজেদের মধ্যে কেনো মারপিট, ঝগড়া, ছোট করা, হেয় করা এমন কি আত্মহত্যা ! দিন শেষে এই অতি সিরিয়াস ভক্তরাই কিন্তু নিজেকে মানসিক বা শারীরিকভাবে কষ্ট দিচ্ছে , তাতে কি আর্জেন্টিনা বা ব্রাজিলের কিছু আসছে যাচ্ছে?

তাই প্লিজ! প্রিয় কোনো দলের প্রতি ভালোলাগা বা সাপোর্ট থাকতেই পারে এবং অবশ্যই তা সম্মান করি কিন্তু তা যেনো নিজেদের ক্ষতি করে বাড়াবাড়ির পর্যায়ে না যায়।’

আপনার মন্তব্যটি লিখুন
শেয়ার করুন »

মন্তব্য করুন »