মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ । ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

সিভিল সার্জনের নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি ডিইউজের

অনলাইন ডেস্ক »

স্বাস্থ্যসেবা বিষয়ক কর্মকান্ড, রোগ ও রোগীদের সম্পর্কে গণমাধ্যমে তথ্য প্রদানে সিভিল সার্জনের নিষেধাজ্ঞা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছে ডিইউজে।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু এ দাবি জানান।

কুদ্দুস আফ্রাদ ও সাজ্জাদ আলম খান তপু বলেন, সরকারি হাসপাতালের রোগীর সেবা ও স্বাস্থ্য বিষয়ক কর্মকাণ্ড সংশ্লিষ্ট কোনো তথ্য গণমাধ্যমকে না দেয়ার নির্দেশনা দিয়ে ঢাকার সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান গত ৮ জুলাই যে নোটিশ জারি করেছেন, তা অবিলেম্বে প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

উদ্বেগ প্রকাশ করে তারা বলেন, এ ধরণের নির্দেশনা অবাধ তথ্য প্রবাহের নীতির সম্পূর্ণ পরিপন্থী এবং সাংবাদিকদের কর্ম প্রবাহে সরাসরি হস্তক্ষেপের শামিল। খেয়াল রাখতে হবে, কোনভাবেই যাতে তথ্য প্রাপ্তির অধিকার লঙ্ঘন না করা হয়। করোনা দূর্যোগের বর্তমান ক্রান্তিকালে গণমানুষের কাছে দ্রুত সংবাদ পৌঁছাতে সংশ্লিষ্ট সকল পক্ষকে তথ্য দিয়ে সবার্ত্মক সহযোগিতা করার আহবান জানান নেতৃবৃন্দরা।

অপর এক বিবৃতিতে নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডস কারখানায় অগ্নিকাণ্ডের সংবাদ সংগ্রহের সময় কর্মরত সাংবাদিকদের উপর হামলার নিন্দা জানিয়ে কুদ্দুস আফ্রাদ ও সাজ্জাদ আলম খান তপু বলেন, শুক্রবার সকালে অতি উৎসাহীরা সাংবাদিকদের উপর ইট-পাটকেল নিক্ষেপ করেন এবং তাদের পেশাগত দায়িত্ব পালনে বাধা দেয়। এ ধরণের অনাকাঙ্খিত পরিবেশ তৈরিকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।

অগ্নিকাণ্ডের ঘটনায় অর্ধ শতাধিক ব্যক্তির মৃত্যুতে শোক প্রকাশ ও ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান নেতৃবৃন্দরা।

আপনার মন্তব্যটি লিখুন
শেয়ার করুন »

মন্তব্য করুন »