বৃহঃস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ । ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রপতির নির্দেশে পাবিপ্রবির লিফট কিনতে কর্মকর্তাদের তুরস্ক সফর স্থগিত

অনলাইন ডেস্ক »

লিফট কেনার জন্য পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৬ কর্মকর্তার তুরস্ক সফরকে কেন্দ্র করে দেশজুড়ে সমালোচনা সৃষ্টি হয়। পরে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের আদেশে এই সফর বাতিল ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শুক্রবার (০২ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফারুক হোসেন চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বাংলাদেশের রাষ্ট্রপতি ও আচার্যর নির্দেশে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদলের তুরস্ক যাত্রা স্থগিত ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুনের নির্দেশে এ সফরের সব আয়োজন বাতিল করা হয়েছে।

এর আগে শুক্রবার সকালে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৬ সদস্যের প্রতিনিধি দল লিফট কিনতে তুরস্ক ভ্রমণে যাওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, লিফট কিনতে বিদেশ যাওয়ার বিষয়টি দুঃখজনক। বর্তমান যুগে লিফট কিনতে বিদেশ যাওয়ার প্রয়োজন হয় না। উন্নতমানের লিফট যারা সরবরাহ করেন, দেশেই তাদের প্রতিনিধি আছে। তাদের মাধ্যমে এখান থেকেই লিফট কেনা সম্ভব।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের উদ্দেশে অঞ্জন চৌধুরী পিন্টু বলেন, ভিসি বলেছেন এই টাকা বিশ্ববিদ্যালয় বা সরকারের টাকা না। তাহলে কি এই টাকা আকাশ থেকে পড়েছে! বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু লিফট কিনতে বিদেশ যাওয়াকে আনন্দ ভ্রমণ উল্লেখ করেছেন। বিদেশ না গিয়ে সেই টাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কল্যাণে ব্যয় করার পরামর্শ দেন তিনি।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন ও উপ-উপাচার্য মো. আনোয়ার হোসেন একাধিকবার ফোন করা হয়। কিন্তু তারা ফোন রিসিভ করেননি।

তবে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক লেফটেন্যান্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) জি এম আজিজুর রহমান বলেন, পাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন তাকে তুরস্ক যাওয়ার বিষয়টি স্থগিতের কথা জানিয়েছেন। এর বেশি কিছু বলতে পারবো না।

প্রসঙ্গত, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের আবাসিক হল, অ্যাকাডেমিক ভবনসহ পাঁচটি আধুনিক নির্মাণাধীন ভবনের জন্য ২৫টি লিফট কিনতে ৭ জুন তুরস্ক সফরে যাওয়ার কথা ছিল পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৬ সদস্যের প্রতিনিধি দলের। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রচারের পর পাবনাসহ সারাদেশে সমালোচনার ঝড় ওঠে। এরপরই সফর স্থগিত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আপনার মন্তব্যটি লিখুন
শেয়ার করুন »

মন্তব্য করুন »